10.11.12

Adsense of Bangla বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

বাংলা ওয়েব সাইট বা ব্লগ সাইটে এ্যাড দিয়ে আয় করুন:
বাংলা ওয়েব সাইটে এ্যাড দেওয়ার জন্য এলো ওয়েব সাইট http://www.poishakori.comগুগুল কর্তৃক পরিচালিত এ্যাড প্রোগ্রাম গুগুল এডসেন্স সাধারণত বাংলা ব্লগে ব্যবহার করা যায় না এবং এর শর্তও কঠিন, তাই এর বিপরীতে এ্যাড দেওয়ার কিছু কোম্পানী বা সাইট রয়েছে। সবারই
কমবেশি শর্ত রয়েছে ও ইংরেজী সাইটেই দ্রুত এ্যাড আবেদন অনুমোদন করে। কিন্তু এখন চালু হয়েছে বাংলাতে এ্যাড দেওয়ার এডভারটাইজিং প্রতিষ্ঠান পয়সাকরি ডট কম। সাইটি বাংলা ওয়েব সাইট কিংবা ব্লগ সাইটে এ্যাড প্রদান করে থাকে। প্রতিষ্ঠানটি ২০০৩ সাল থেকে এ্যাড কোম্পানী হিসেবে কাজ করে আসছে। যারা বাংলা ভাষায় ব্লগিং করেন, তারা তাদের ব্লগে এ্যাড বসানোর কোন সুযোগ পান না, যেভাবে সহজে ইংরেজী ব্লগে এ্যাড পাওয়া যায়। আর এর মূল কারন হল গুগুলের এডসেন্স প্রোগ্রাম যে ভাষাগুলোকে অনুমোদন দিয়েছেন তার মধ্যে বাংলা ভাষা নেই।  আর এজন্য বাংলায় যারা ব্লগিং করেন তারা মানুষের জন্য নি:স্বার্থভাবেই ব্লগে লিখে যাচ্ছেন। তবে এসব ব্লগারের জন্য বাংলা ব্লগে লিখার পাশাপাশি আয়ের ব্যবস্থা করে দিতে পাশে দাঁড়িয়েছে বাংলাদেশী অনলাইন Advertisers প্রতিষ্ঠান http://www.poishakori.com

যা যা থাকছে তাদের এ্যাডে:
সব চেয়ে বড় সুবিধার ব্যবহার হলো এখানে ওয়েব এবং মোবাইল উভয় ধরনের সাইটের জন্য এড পাওয়া যায়। ওয়েব এ্যাডকে এখানে ডেস্কটপ এ্যাড ও মোবাইল সাইটের এ্যাডকে ওয়েব এ্যাডের ক্যাটাগরিতে রাখা হয়েছে। এখানে উল্লেখ্য যে এ্যাডসেন্স বাংলাদেশী পাবলিশারদের ওয়েব এ্যাড দেয় না। ওয়েবের জন্য নিম্নোক্ত আকারের এ্যাড গুলো পাওয়া যাবে। 
প্রতি ক্লিকে বা পিপিসিতে কি রকম আয় করা যায়:
পয়সাকরি থেকে যসব পাবলিশাররা এ্যাড ব্যবহার করবেন এখানে তাদের স্বার্থকেই আগে দেখা হয়েছে এ্যাড শো করার ক্ষেত্রে, আর এজন্য আপনার সাইটের জন্য যে এ্যাড গুলো দেখানো হবে তার মধ্যে সর্বপ্রথমে সবচেয়ে দামী এ্যাডটাই শো করা হবে। তাই পাবলিশারদের প্রতিটি ক্লিকেই সর্বাপেক্ষা ভালো পিপিসি পাওয়া যেতে পারে। 
একাউন্ট এপ্রুভ কিভাবে হয়:
যখন এ্যাডভারটাইজাররা তাদের সাইটের জন্য রেজিষ্ট্রেশন করবে তখন তা অটো এপ্রুভাল পাবেন শুরুর দিকে। তবে এপ্রুভ পেলেও এ্যাড দেওয়ার ক্ষেত্রে বা শো করার ক্ষেত্রে ঐ প্রতিষ্ঠান থেকে এ্যাড এপ্রুভ না হওয়া পর্যন্ত তার এ্যাড শো হবে না। এ্যাডের মান রক্ষার জন্যই মূলত এ ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।   
কিভাবে পেমেন্ট দেওয়া হবে:
এখানে পেমেন্ট আপনি ইচ্ছে করলে পেপাল, চেকে ও সরাসরি আপনার ব্যাংক একাউন্টে পেমেন্ট পেতে পারেন। আর চেক যে দেওয়া হবে তাও লোকাল ব্যাংকের চেক, এতে করে আপনি যে ব্যাংকে আপনার একাউন্ট আছে ঐ ব্যাংকে জমা দিয়ে দ্রুত ক্যাশ করতে পারেন আর যে ব্যাংকের চেক দেওয়া হবে ঐ ব্যাংকে আপনার একাউন্ট থাকলেতো কথাই নেই, ইন্সট্যান্ট ক্যাশ করতে পারবেন। এমনকি আপনি ইচ্ছে করলে তাদের অফিস থেকে সরাসরি ক্যাশ টাকাও নিতে পারেন। তবে শুধুমাত্র ডাকযোগে চেক পাবার ক্ষেত্রে ৫০/- (পঞ্চাশ) টাকা চার্জ হিসেবে কাটা হবে। 
পেমেন্ট উত্তোলন বা পেআউট করার পরিমাণ:
পেপাল হলেও মাত্র $১০ ডলার হলেই আপনি পেআউট করতে পারবেন। তবে চেক বা ব্যাংকে উত্তোলনের ক্ষেত্রে $৫০ ডলার হতে হবে। 
একাউন্ট বাতিলের শর্ত:
আপনি যদি ইনভ্যালিড কিছু না করেন তবে এখানে আপনার একাউন্ট ব্যান হবার সম্ভাবনা খুবই কম। আর যদি এমন কিছু করেনও তবে প্রথমবারের মত আপনাকে শতর্ক করে দেওয়া হবে। এরপর আবার তা করলে সেক্ষেত্রে একাউন্ট ব্যান হতে পারে। আর ব্যান হবার পরও যদি আপনি প্রমাণ করতে পারেন যে, আপনি এমন কিছু করেন নাই তাহলে আবারো আপনার সচল হতে পারে। এমনকি যে ব্যাপারে আপনি সরাসরি অফিসে উপস্থিত হয়েও কনসালটেন্টের সাথে কথা বলে সমাধান করতে পারেন। এক কথাই বাংলাদেশীদের জন্য খুব মজার একটি কোম্পানী। 
এ প্রতিষ্ঠানেনর স্বত্ত্বাধিকারী কে:
এই প্রতিষ্ঠানের মালিক বা এডমিন হচ্ছেন একটি স্বনামধন্য ফার্ম, যাদের বাংলাদেশ এবং যুক্তরাষ্ট্রে নিজস্ব অফিস রয়েছে।  এ জন্য পেমেন্ট নিয়েও কোন চিন্তিত বা সন্দেহের কারণ নেই। তাই নিশ্চিন্তে এই এ্যাড ব্যাবহার করতে পারেন আপনার ওয়েব সাইটে। এই কোম্পানীর এ্যাড গুগুল এ্যাডসেন্সের সাথে ব্যবহার করা যাবে। শুধুমাত্র দেখতে আলাদা হলেই হলো। এতে কোন সমস্যা নেই। এই কোম্পানীর সাইট হলো http://poisha.com

No comments: