4.9.13

Free Ebook Download - বিনামূল্যে ই-বুক ডাউনলোড - বিস্তারিত পড়তে এখানে ক্লিক করুন

ফ্রি ই-বুক ডাউনলোড
জ্ঞান অর্জনে বইয় পাঠের কোন বিকল্প নাই। বর্তমান ইন্টারনেটের যোগে এখন বই আরো সহজলভ্য হয়েছে। আপনি যেকোন বিষয়ের উপর চার্জ ইঞ্জিনে চার্জ দিলেই আপনার সামনে দেশী-বিদেশী বিভিন্ন বইয়ের সাইট এসে হাজির হবে। তা হতে আপনার কাঙ্খিত বই ডাউনলোড করে পড়তে পারবেন। এছাড়াও আপনি যদি ফ্রিল্যান্সিং বা অনলাইনে আয় করতে চান সে বিষয়েও অনেক লেখকের ইবুক বা পিডিএফ বই রয়েছ। তা আপনি সংগ্রহ করে
অনলাইনে আয়ের জন্য নিজেকে প্রস্তুত করে নিতে পারেন। ফ্রিল্যান্স বা আউটসোর্সিং একটি স্বাধীন ও আনন্দদায়ক পেশা, যেকোন বিষয়ে ভালভাবে কাজ শিখে আউটর্সোসিংয়ে প্রদার্পন করলে আসলে তারাই বেশি পরিমানে আয় করতে পারে। প্রশ্ন থাকতে পারে কি কাজ শিখবো, আপনার যে কাজটা ভাল লাগে তা ভালভাবে শিখুন অথবা আপনি ফ্রিল্যান্স সংক্রান্ত কয়েকটি বই ডাউনলোড করে পড়লে তার থেকে ধারণা নিয়ে ফ্রিল্যান্স মার্কেপ্লেস কোন কাজের চাহিদা বেশী সেসব কাজ শিখতে পারেন। তবে কিছু কিছু কাজের চাহিদা ও রেইট বেশি।
তবে আপনি শুরুতেই এসইও বা চার্জ ইঞ্জিন পটিমাইজেশন অথবা গ্রাফিক্স ডিজাইন বা ওয়েব ডিজাইন ইত্যাদির মধ্য থেকে যেকোন একটি কাজ শিখতে পারেন, কারণ এসব কাজের যথেষ্ট চাহিদা ও বায়ারের বাজেট বেশি থাকে। উপরোক্ত কাজ গুলি কোথায় শিখবেন তাও প্রশ্ন থাকতে পারে, এর উত্তর মানসম্পন্ন যেকোন প্রতিষ্ঠান থেকে শিখতে পারেন বা আপনার কাছাকাছি যেকোন ভাল প্রতিষ্ঠান থেকে শিখতে পারেন অথবা ইন্টারনেটে চার্জ দিয়ে বিভিন্ন লেখকের ই-বুক ডাউনলোড করে ও টিউটোরিয়াল পড়ে শিখতে পারেন। ইতিমধ্যে বাংলাদেশের বিভিন্ন জেলায় অনেক ফ্রিল্যান্স ট্রেনিং ফার্ম গড়ে উঠেছে। গুগুল বা যেকেন চার্জ ইঞ্জিনে গিয়ে চার্জ বক্সে "ফ্রিল্যান্স প্রশিক্ষন" লিখে চার্জ করুন ইংরেজী বা বাংলাতে দুইভাবে চার্জ করতে পারেন। তারসাথে আপনার জেলার নাম যুক্ত করে চার্জ করুন-যেমন: "ফ্রিল্যান্স ট্রেনিং ইন্সটিটিউট ইন চট্টগ্রাম", আপনি আপনার জেলার নাম লিখুন, এতে দেখবেন নিচে ঐ জেলার অনেক প্রশিক্ষণ সেন্টার আপনার সামনে হাজির হবে। ওয়েব সাইট ডিজাইন বা গ্রাফিক্স ডিজাইন এই শব্দ সমূহ যোগ করেও চার্জ দিতে পারেন। দেখবেন আপনার হাতের কাছেই ট্রেনিং সেন্টার পেয়ে যাবেন। বাংলা ও ইংরেজী ই-বুক সংক্রান্ত বহু সাইট রয়েছে। যেকোন একটি বা এই তিনটি কাজই শিখলে আপনি অনেক অর্থ আয় করতে পারবেন তথা আপনি ভাল পরিমান টাকা আয় করতে পারবেন। এসব কাজ শিখলে একই কাজ দিয়ে কয়েকভাবে আয় করা যায়। আজ আমি আপনাদেরকে কয়েকটি ভাল মানের লেখকের ফ্রিল্যান্স তথা আউটসোর্সিং সংক্রান্ত ফ্রি ইবুক ডাউনলোড সাইটের সন্ধান দিলাম আপনারা তা থেকে বই ডাউনলোড করতে পারেন। আমি নিজেও ইংরেজী ও বাংলা অনেক বই সংগ্রহ করা যায়। 
http://www.bookbd.info
http://www.mentorbd.net
http://www.ebook.gov.bd 
http://www.it-ebooks.info/
http://freebanglaebooks.com 
http://www.ebooks-space.com
http://ebookcollectionbd.wordpress.com 

http://institute.devsteam.com
www.books.google.com

http://www.easyearn.org
www.BanglaEbookdownload.com
http://ebookcollectionbd.blogspot.com
http://www.allbdbooks.com
http://www.banglabooksdownload.com
http://www.freebanglatutorial.com
http://www.bangladeshdir.com
http://www.banglabook.org
http://www.freebookspot.es
http://4ebooks.org/
http://secure1.free-ebooks.net/
http://manybooks.net/
http://www.getfreeebooks.com/
http://www.freetechbooks.com/
http://www.free-computer-books.com/
http://freecomputerbooks.com/
http://www.scribd.com/
http://free-ebook-download-links.blogspot.com/
http://01pdf.com/
http://www.e-booksdirectory.com/

Download E-book click blew link
HTML E-book
Html E-book in English

No comments: